প্রতিবন্ধীদের মেধা-শক্তি কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী ি - আমার বাঁশখালী ডটকম AmarBanskhali.Com

ব্রেকিং নিউজ

শীর্ষ বিজ্ঞাপন

নিউজ এর উপরে বিজ্ঞাপন

Sunday, December 2, 2018

প্রতিবন্ধীদের মেধা-শক্তি কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী ি


আমার বাঁশখালী.কম.ডেক্স রিপোর্টার মোঃ রোবেল.
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অবহেলিত জনগোষ্ঠী হিসেবে প্রতিবন্ধীদের মানুষ হিসেবে গণ্য করা হতো না। আমরা যেন তাদের অবহেলা না করি, মানুষ হিসেবে তাদের যে অধিকার তা যেন দিতে পারি।
আজ রবিবার (০৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রতিবন্ধীদের উপযোগী করে স্থাপনা নির্মাণের নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, প্রতিবন্ধীদের ভেতর যে শক্তি আছে, যে মেধা আছে তা যেন ব্যবহার করতে পারি। প্রতিবন্ধীদের ভেতরের শক্তি ও মেধাকে কাজে লাগাতে হবে। তাদের অবহেলা করার কোনো সুযোগ নেই।
আমাদের প্রতিবন্ধী খেলোয়াড়রা সব সময় বাংলাদেশের জন্য স্বর্ণ অর্জন করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কোটা বাতিলের দাবিতে আন্দোলন হয়েছিলো, কয়েকদিন পরপরই আন্দোলন হতো। তাই কোটা বাতিল করে দিলেও প্রতিবন্ধীদের সুযোগ-সুবিধার সুরক্ষার জন্য নীতিমালা প্রণয়নের কাজ চলছে।
‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়’ প্রতিপাদ্য নিয়ে আজ সোমবার ২৭তম আন্তর্জাতিক এবং ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হচ্ছে। জাতিসংঘ ঘোষিত এ দিবসটি ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী পালন করা হয়ে আসছে। নেট সূত্র.........

No comments:

Post a Comment

পোস্টের নীচে বিজ্ঞাপন